বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

অভিনয়শিল্পীদের ফেসবুক প্রচার নিষিদ্ধ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৯৪ বার পড়া হয়েছে

বিনোদনঃ

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘অভিনয়শিল্পী সংঘ’র নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সংগঠনটির আহ্বায়ক নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ এ ঘোষণা দেন।

নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠনটি কয়েকদিন ধরেই ফেসবুকে বিভিন্ন পোস্ট দিচ্ছিল।

বুধবার রাতে সহ-সভাপতি পদপ্রার্থী অভিনেত্রী তারিন জাহানের একজন ভক্ত ফেসবুকে নির্বাচন নিয়ে বিব্রতকর পোস্ট দেন।

সূত্র জানায়, এর প্রেক্ষিতে নিষেধাজ্ঞাটি জারি করা হয়েছে।

মামুনুর রশীদ তার ঘোষণায় বলেন, ফেসবুকে সবরকম নির্বাচনী প্রচারণা নিষিদ্ধ করা হলো। এ সিদ্ধান্ত অমান্যকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করা হবে। কমিশন আইনানুগ ব্যবস্থা নেবে।

সংঘের সদস্য সংখ্যা ৭২০। আসছে ৭ ফেব্রুয়ারি হবে অভিনয় শিল্পী সংঘ’র চূড়ান্ত প্রার্থী পরিচিতি সভা। এরপর ১০ ফেব্রুয়ারি দিনভর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে নির্বাচন।

এবারের নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের তালিকা দেয়া হলো-

সভাপতি পদে শহিদুল আলম সাচ্চু, শহীদুজ্জামান সেলিম, ডিএ তায়েব ও গোলাম মোস্তফা। সহ–সভাপতি: আজাদ আবুল কালাম, আদিত্য আলম, ইকবাল বাবু, তারিন জাহান, জাহিদ হোসেন শোভন, তানভীন সুইটি ও রফিকুল্লাহ সেলিম। সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম, মীর সাব্বির ও সিদ্দিকুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক: আনিসুর রহমান মিলন, আশরাফ কবির, কামাল হোসেন বাবর, নূর মোহাম্মদ, রওনক হাসান ও সুমনা সোমা।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন লুৎফর রহমান জর্জ ও শহিদ আলমগীর।

এদিকে অর্থ সম্পাদক পদে তানিয়া আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। অন্যদিকে প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর ও শাহরিয়ার নাজিম জয়।

দফতর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তানভীর মাসুদ ও শামস্ সুমন। অনুষ্ঠান সম্পাদক পদে এসএম আরমান পারভেজ, বন্যা মির্জা, শহীদুল আলম বাবু ও হাসান জাহাঙ্গীর। আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি ও শিরীন বকুল। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে নির্বাচন করছেন ওমর আয়াজ অনি ও আদনান ফারুক হিল্লোল।

এছাড়া কার্য নির্বাহী পরিষদের ১০টি পদের জন্য লড়াই করছেন- আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, ওয়াসিম যুবরাজ, জাকিয়া বারী মম, নওশীন, নিকুল কুমার মণ্ডল, মাহমুদ মোস্তফা, আফতাব উদ্দিন খান, নির্জন আজাদ, মুকুল সিরাজ, শেখ মেরাজুল ইসলাম, সনি রহমান, সেলিম মাহবুব, সুজাত শিমুল ও হুমায়ুন কাবেরী।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন এস এম মহসীন, এতে কমিশনার হিসেবে থাকছেন কেরামত মাওলা ও হাফিজুর রহমান সুরুজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451