রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেড়শ টাকার তরমুজ ৬০০ টাকা, দাম শুনেই চোখ কপালে!

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮
  • ৪৫৪ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিন ডটকম ঃ-

মোহাম্মদ আলী হোসাইন। বেসরকারি একটি ব্যাংকে চাকরি করেন। গ্রীষ্মের প্রচণ্ড খরতাপে ধানমণ্ডির ফল বাজারে গেলেন তরমুজ কিনতে।  দাম শুনেই চোখ কপালে! একদিনের ব্যবধানে দেড়শ টাকার তরমুজের দাম এখন ৬০০ টাকা!

ক্রেতা আলী হোসাইন বলেন, আজ রোদের প্রখরতা বেশি। সকালে পরিবারের সবাইকে নিয়ে ছায়ানট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে বেড়াতে গিয়েছিলাম। বাসায় যাওয়ার সময় গরম থেকে প্রশান্তি পাওয়ার জন্য একটা তরমুজ নিতে চাইলাম। কিন্তু দোকানি যে দাম চাইল তাতে তরমুজ নেওয়া হবে না।

গতকাল যে তরমুজ দেড়শ থেকে ২০০ টাকা বিক্রি হয়েছে আজ সেই তরমুজ ৬০০ টাকা। সাধারণদের এ তরমুজ কেনার সামর্থ্য হবে না । তিনি এ বিষয়ে ভোক্তা অধিকার ভ্রাম্যমাণ আদালতের হস্তক্ষেপ কামনা করেন এই ক্রেতা।

দোকানি দিলু মিয়া বলেন, বছরের প্রথম দিন আজ, তাই তরমুজের চাহিদা অনেক। এ ছাড়া তরমুজ শেষের দিকে একটু একটু করে দাম বাড়তে থাকবে।

দিলু মিয়া আরো বলেন, তরমুজ ছাড়াও বিভিন্ন ফলের দাম বেশ কয়েকদিন আগ থেকেই বেড়েছে। তবে গরমে তরমুজের চাহিদা থাকায় দামটা একটু বেশি বলেই দাবি করেন তিনি।

রাজধানীর কাওরান বাজারের ফল বাজারে গিয়ে দেখা গেল একই চিত্র।  ৪০০ টাকার উপরে তরমুজের দাম চাচ্ছে দোকানিরা।

দোকানি সোহরাব মিয়া  বলেন, বছরের প্রথম দিন সবসময় তরমুজসহ অন্যান্য ফলের দাম একটু বাড়তি থাকে।

কৃষকের কাছ থেকে রাজধানীতে তরমুজ আসে কয়েক হাত ঘুরে। তাই তরমুজ বেশি দামে বিক্রি করতে হয়। তবে গরম থেকে আরাম পেতে তরমুজের বিকল্প নেই। আজ সেজন্য ক্রেতা অনেক বলে জানান ওই বিক্রেতা।

রাজধানীর টিকাটুলির বিক্রেতা হোসেন জানান, বাজারে তরমুজ থাকলেও পহেলা বৈশাখে এর চাহিদা অনেক বেড়ে যায়। ৩০০ থেকে ৪০০ টাকার মধ্যে এ তরমুজ পাওয়া যাচ্ছে।

হোসেন আরো বলেন, গত কয়েকদিন দেড়শ থেকে ২০০ টাকার মধ্যে তরমুজ পাওয়া গেছে। কিন্তু এখন থেকে তরমুজের দাম বাড়বে। গরম বাড়লে তরমুজের চাহিদা বেড়ে যায় বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451