রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

জাতিসংঘের একটি পোস্টারে শিশু অধিকারকর্মী আরিফ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১২ বার পড়া হয়েছে

ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন অব দি ইউনাইটেড স্টেট অব আমেরিকা সম্প্রতি তাদের অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশ করেছে ‘ইউএন সেভেন্টি ফাইভ চার্টার ডায়ালগ রেপোর্টিউরস’ নিয়ে একটি পোস্টার, যেখানে স্থান পেয়েছে বাংলাদেশের শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলীর ছবি এবং অংশগ্রহণকারী দেশের তালিকায় পোস্টারে এসেছে বাংলাদেশের নাম।

গত ২৬ জুন যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এতে অংশ নেন জাতিসংঘ, ইউনেস্কো, ইউএনএইচসিআর, ইউএনডিপি, ইউনিসেফ, ইউএন মিশন, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন, ইউএনএফপিএ, ইউএনওসি প্রতিনিধিদলের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিশ্বের বিভিন্ন দেশের আলোচিত শিশু অধিকারকর্মী ও সমাজকর্মীরা।

অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে অংশ নেন জাতিসংঘের উপমহাসচিব আমিনা মোহাম্মদসহ সংস্থাটির শীর্ষস্থানীয় নেতৃত্বে থাকা অনেকেই। তাঁরা তরুণ প্রজন্মের মুখে জাতিসংঘের সাফল্য, ব্যর্থতা এবং আগামী ২৫ বছরে কী কী কাজ করা উচিত, তা মনোযোগ দিয়ে শোনেন।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলী কনফারেন্সের প্রথম দিকে ঘূর্ণিঝড় আম্পানে নিহত দুই শিশুর কথা তুলে ধরেন। আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সহায়তা চান জাতিসংঘের কাছে। পাশাপাশি দুর্যোগ মোকাবিলায় বিশ্ববাসীকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

করোনা মহামারির কারণে অর্থকষ্টে যেন কোনো বাংলাদেশি শিক্ষার্থী ঝরে না পড়ে, সেজন্য পদক্ষেপ নিতেও জাতিসংঘের প্রতি আহ্বান জানান আরিফ। এ ছাড়া বাংলাদেশের সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ করার উদ্যোগ নিতে জাতিসংঘকে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফেডর অবচিনিকভ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451