সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১:৫০ অপরাহ্ন

প্রায় ১৫ লাখ করোনা পরীক্ষা করিয়ে একদিনে ভারতের নতুন রেকর্ড

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে

ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে যত বেশি সংখ্যক করোনা পরীক্ষা করানো হবে, সরকারের কাছে দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে ধারণা ততই স্পষ্ট হবে। সেই লক্ষ্যে এবার একদিনে ১৫ লাখ মানুষের করোনা পরীক্ষা করে নতুন রেকর্ড গড়ল ভারত।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) শুক্রবার এক টুইট বার্তায় জানিয়েছে, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লাখেরও বেশি মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে। আইসিএমআর-এর দেওয়া হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার ভারতে ১৪ লাখ ৯২ হাজার ৪০৯ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে যা দৈনিক করোনা পরীক্ষার নিরিখে নতুন রেকর্ড।

বর্তমানে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৮ লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৫২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। ফলে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২ হাজার ২৯০ জন।

ভারতে এখনো পর্যন্ত করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৫। সুস্থতার হার বেড়ে হয়েছে ৮১.৭৪ শতাংশ। বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লাখ ৭০ হাজার ১১৬। মৃত্যু হার ১.৫৯ শতাংশ। ফলে সব মিলিয়ে ভারতে করোনা পরিস্থির কিছুটা উন্নতি হয়েছে বলেই মত বিশেষজ্ঞদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451