সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০৯:২৮ অপরাহ্ন

জামে মসজিদসহ বহু জায়গায় বিক্ষোভ, উত্তাল দিল্লি

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৪ বার পড়া হয়েছে

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে দিল্লি। ব্যাপক শীত উপেক্ষা করেও বিভিন্ন জায়গায় একাধিক সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ করা হয়েছে। জামা মসজিদের সামনে বিক্ষোভ করেছেন শত শত বিক্ষোভকারী। কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। সংবেদনশীল জায়গাগুলোতে টহল দিচ্ছে পুলিশ।

জামা মসজিদের সামনে বিক্ষোভে শামিল হয়েছেন কংগ্রেস নেতা অলকা লাম্বা এবং দিল্লির একজন সাবেক বিধায়ক শোয়েব ইকবাল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে লাম্বা বলেন, দেশে এই মুহূর্তে বেকারি একটা বড় সমস্যা। কিন্তু আপনি এনআরসি-র জন্য মানুষকে লাইনে দাঁড় করাচ্ছেন। যেমনটা করেছিলেন নোটবন্দির সময়।

এদিকে বিভিন্ন জায়গায় আগের অশান্তির কথা মাথায় রেখেই শুক্রবার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করে রাখা হয় জামা মসজিদের সামনে। দিল্লি পুলিশ বলছে, নাগরিকত্ব আইনের প্রতিবাদে বেশ কয়েকটি সংগঠন আজ মিছিলের ডাক দিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দিল্লির বিভিন্ন জায়গায় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ ভবন, সিলামপুর এবং জাফরাবাদ।

কিন্তু সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করেই শত শত বিক্ষোভকারী রাস্তায় নেমেছেন। উত্তরপ্রদেশ ভবনের সামনে জামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেন। নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয় উত্তরপ্রদেশ ভবন। ১৫ কম্পানি আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয় উত্তর-পূর্ব দিল্লিতে। ড্রোনের সাহায্যেও নজরদারি চালানো হচ্ছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। বিক্ষোভকারীরা সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের মধ্যে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

অন্যদিকে কয়েকশ বিক্ষোভকারী প্রধানমন্ত্রীর বাসভবনের দিকেও এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সেখানে আগে থেকেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন থাকায় বিক্ষোভকারীরা এগিয়ে যেতে পারেননি বলেই পুলিশ সূত্রে খবর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451