শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০২:৪৬ অপরাহ্ন

‘অঘোষিত ফাইনালে’ টি-টোয়েন্টি সিরিজে কাল মুখোমুখি ভারত-উইন্ডিজ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ৭৪ বার পড়া হয়েছে

প্রথম দুই ম্যাচ শেষে একটি করে জয় পাওয়ায় স্বাগতিক ভারত ও সফরকারী উইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে। এই অঘোষিত ফাইনালে জয়ী হয়ে সিরিজ নিজেদের করে নেয়ার লক্ষ্যে রবিবার মুখোমুখি হচ্ছে দুই দল। কটকে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ওয়ানডেতে এখন পর্যন্ত ১৩২ বারের দেখায় সমান ৬৩টি করে ম্যাচ জিতেছে দুই দল। বাকী ২টি টাই ও ৪টি পরিত্যক্ত হয়।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে একটি করে জয় পায় ভারত-উইন্ডিজ। ফলে টি-টোয়েন্টি সিরিজের শেষটিও রুপ নিয়েছিল অঘোষিত ফাইনালে। শেষ পর্যন্ত সিরিজ জিতে নেয় ভারত। এবার ওয়ানডেতেও একই চিত্র। চেন্নাইয়ে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে বিধ্বস্ত করেন উইন্ডিজের দুই ব্যাটসম্যান শিমরোন হেটমায়ার ও শাই হোপ। দুজনের সেঞ্চুরিতে ২৮৮ রান তাড়া করে ৮ উইকেটে জিতে ক্যারিবীয়রা। হেটমায়ার ১০৬ বলে ১৩৯ ও হোপ ১৫১ বলে অপরাজিত ১০২ রান করেন।

সিরিজ বাঁচাতে দ্বিতীয় ওয়ানডেতে জয় ছাড়া অন্য কোনো পথ খোলা ছিল না ভারতের। তাই বিধ্বংসী রূপে দেখা দেন ভারতের ব্যাটসম্যানরা। দুই ওপেনার রোহিত শর্মা (১৫৯) ও লোকেশ রাহুল (১০২) জোড়া সেঞ্চুরি করেন। এছাড়া শ্রেয়াস আইয়ার ৩২ বলে ৫৩ ও ঋসভ পান্থ ১৬ বলে ৩৯ রানের টর্নেডো ইনিংস খেলেন। ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮৭ রানের পাহাড় গড়ে ভারত। সেই পাহাড়ে চড়তে পারেনি উইন্ডিজ। তাদেরকে ২৮০ রানে গুটিয়ে দিয়ে ১০৭ রানের জয় তুলে সিরিজে সমতা আনে ভারত।

এখন ভারতের লক্ষ্য উইন্ডিজের কাছে ১৩ বছর ওয়ানডে সিরিজ না হারার রেকর্ড ধরে রাখা। দলের অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘পিছিয়ে পড়েও দারুনভাবে দল সিরিজে ফিরেছো। দ্বিতীয় ম্যাচে ছেলেরা দারুন ক্রিকেট খেলেছে। বিশেষভাবে ব্যাটসম্যানরা। বোলারদের লড়াই করার সুযোগ দিয়েছে। আশা করব, তৃতীয় ম্যাচেও দল নিজেদের সেরাটা খেলতে পারবে এবং সিরিজ জয় নিশ্চিত করতে পারবে। সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামব।’

২০০৬ সালে সর্বশেষ উইন্ডিজের কাছে ওয়ানডে সিরিজ হেরেছিল ভারত। ভারতের মতো সিরিজ জয়ের লক্ষ্য স্থির করেছে উইন্ডিজও। টি-টোয়েন্টিতে না পারলেও ওয়ানডে সিরিজ জিততে চান ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড, ‘প্রথম ম্যাচে হেটমায়ার ও হোপের ব্যাটিং নৈপুন্যে দুর্দান্ত জয় ছিল। দ্বিতীয় ম্যাচে বোলাররা ভালো করতে পারেনি। আসলে আমাদের ভাগ্য সাথে ছিল না। তবে তৃতীয় ম্যাচে জয়ের জন্যই আমরা মাঠে নামবো। আমাদের লক্ষ্য সিরিজ জয়। ভারতের বিপক্ষে সিরিজ জয়ের বন্ধ্যাত্ব ঘোচাতে চাই আমরা।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451