রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

বাংলাদেশে ইস্যু করা ভিসা ক্রেডিট কার্ডের বিলের টাকা দেওয়া যাবে বিকাশ অ্যাপে

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২৮১ বার পড়া হয়েছে

বাংলাদেশে ইস্যু করা ভিসা ক্রেডিট কার্ডের খরচের টাকা বা বিল এখন থেকে বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে। দেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময় বিকাশ অ্যাপ ব্যবহার করে এ বিল জমা দিতে পারবেন গ্রাহকেরা।

গত মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ সেবা চালুর ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, একজন গ্রাহক বিকাশ অ্যাপের পে-বিল আইকন বা সাজেশন বক্স থেকে ভিসা ক্লিক করে বিল পরিশোধের প্রক্রিয়া শুরু করতে পারবেন। এরপর ক্রেডিট কার্ডের নম্বর, বিলের পরিমাণ ও পিন নম্বর দিয়ে ঘরে বসে বিল শোধ করা যাবে।

অনুষ্ঠানে বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, ক্রেডিট কার্ডের বিল পরিশোধকে আরও নিরবচ্ছিন্ন করতে এ সেবা চালু করা হয়েছে।
ইস্টার্ণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার বলেন, বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল পরিশোধ ডিজিটাল লেনদেনের ইকোসিস্টেমকে আরও গতিশীল করবে।

ভিসার ভারত ও দক্ষিণ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রামাচন্দ্র বলেন, অনেক সময় ব্যস্ততার কারণে নির্দিষ্ট সময়ে কার্ডের বিল পরিশোধে ব্যর্থ হন গ্রাহকেরা। এখন বিকাশের মাধ্যমে সহজে বিল পরিশোধ করতে পারবেন ভিসা ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451