বুধবার, ২৭ মে ২০২০, ০১:৩৮ পূর্বাহ্ন

আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ৬১ বার পড়া হয়েছে
আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়ায় দায়ের করা মামলায় তাঁর জামিন স্থগিত করেছেন আদালত।

আজ সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ লতিফ সিদ্দিকীকে জামিন দেন। আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক। গত ১ অক্টোবর হাইকোর্টের আরেকটি বেঞ্চ লতিফ সিদ্দিকীর জামিন আবেদন ফেরত দিয়েছিলেন। গত ২৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন অর রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

চলতি বছরের ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে আবেদন করেও জামিন পাননি লতিফ সিদ্দিকী। যার ধারাবাহিকতায় তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451