শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

‘নিজেরাই ফেটে যাবেন বিএনপিতে ফাটল ধরানোর চেষ্টা করলে’

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ২৭৫ বার পড়া হয়েছে

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো কাজ হবে না। অনেক তো ষড়যন্ত্র করা হয়েছে কিন্তু কোনোভাবেই তা সফল হয়নি। কারণ এই দেশের জাতীয়তাবাদী শক্তি দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ, তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এই ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তাঁরা নিজেরাই ফেটে পড়বেন।

নিজের দলকে ‘হিমালয় পর্বতমালা’র সঙ্গে তুলনা করে বিএনপি নেতা রিজভী বলেন, ‘হিমালয় পর্বতমালা বলুন আর রকি পর্বতমালা বলুন। এসব বিশাল বিশাল পর্বতমালায় যদি ঘূর্ণিঝড় হয়, আর তাতে দু-একটা পাথর এদিক-সেদিক খসে পড়লে পর্বতের কোনো ক্ষতি হয় না। আজ বিএনপি পৃথিবীর শক্তিশালী পর্বতের মতো একটি পর্বত।’

আজ রোববার দুপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরো বলেন, হযরত মুহাম্মদ (সা.)কে সমগ্র বিশ্বের রহমত হিসেবে পাঠানো হয়েছে। তাঁর মতন একজন মহামানবের সম্পর্কে আলোচনা করা অত্যন্ত কঠিন। তৎকালীন সময়ে আরবের সমাজের যে অবস্থা ছিল, যে অনাচর, ব্যভিচার ছিল তা হযরত মুহাম্মদ (সা.)-এর মনকে ব্যথিত করত। ব্যথিত করতে বলে সেই অন্ধকারের যুগ, আইয়ামে জাহেলিয়া যুগের মধ্য থেকেও তাঁর পবিত্র আত্মা দিয়ে বুঝতে পেরেছিলেন সমাজে অনাচার চলছে। তখন থেকেই তিনি যুবকদের নিয়ে সংগঠন করেছেন, ন্যায়বিচার করেছেন।

বিএনপির শীর্ষ এ নেতা বলেন, আমরা মহানবীর (সা.) আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি। তাঁর আদর্শ ধরে রাখলে আমাদের সমাজে কোনো কদাচার-অনাচার আসন গেড়ে বসতে পারত না।

রিজভী বলেন, বারবার বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। আপনারা দেখেছেন, ওয়ান-ইলেভেনের আগে থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে। ওয়ান-ইলেভেনের ষড়যন্ত্র হয়েছে। আবার এখন কিছু ষড়যন্ত্রের নানা কথাবার্তা, আভাস আমরা শুনতে পাই।

বিএনপি নেতা আরো বলেন, ‘আজ মানুষ রাস্তাঘাটে মরে পড়ে আছে। নদী-নালা-খাল-বিলের মধ্যে মানুষের লাশ ভাসছে। প্রতিদিন শুধু নারীরাই লাঞ্ছিত হচ্ছে না, শিশুরাও লাঞ্ছনা, ধর্ষণের শিকার হচ্ছে। এটাই তো আইয়ামে জাহেলিয়া যুগ। যে আইয়ামে জাহেলিয়া যুগের বিরুদ্ধে মহানবী রুখে দাঁড়িয়েছিলেন, সেই যুগের মধ্যে আমাদের বাস করতে হচ্ছে। আজ বাংলাদেশে ভিন্ন ধরনের একটা আইয়ামে জাহেলিয়া যুগ চলছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451