মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৩:৫৯ পূর্বাহ্ন

ভারতের কর্ণাটকের মুখ্যমন্ত্রী ছাড়া সব মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক,
  • আপডেট টাইম সোমবার, ৮ জুলাই, ২০১৯
  • ৫৬ বার পড়া হয়েছে

ভারতের কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী ছাড়া তার মন্ত্রীসভার সব মন্ত্রী পদত্যাগ করেছন।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে রাজ্যটির মুখ্যমন্ত্রীর বরাত দিয়ে এই তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার এবং টাইমস অব ইন্ডিয়া।

রাজ্যটির মন্ত্রীসভায় কংগ্রেসের ২১ এবং জনতা দল সেকুলারের (জেডিএস) ৯ জন মন্ত্রী ছিলেন। কুমারস্বামী এক টুইট বার্তায় জানান, দ্রুত নতুন মন্ত্রিসভা গড়া হবে।

এদিকে কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল এক সংবাদ সম্মেলনে বলেন, যেসব বিধায়ক পদত্যাগ করেছেন, আশা করি তারা দলকে মজবুত করতে ফিরে আসবেন।

কুমারস্বামী ব্যক্তিগত যুক্তরাষ্ট্র সফর শেষে রোববার কর্ণাটকে ফিরে জেডিএস ও কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন। রাতে আবার জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

কংগ্রেস নেতা বেণুগোপাল, সিদ্দারামাইয়া এবং ডি কে শিবকুমারও দলের বিধায়কদের সঙ্গে দেখা করেছেন। মঙ্গলবার এই বিষয়ে বৈঠক করবেন তারা।

কর্ণাটকের এই রাজনৈতিক অস্থিরতার জন্য ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) অভিযুক্ত করছে কংগ্রেস-জেডিএস। কিন্তু এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

সোমবার সংসদে কর্ণাটকের প্রসঙ্গে উঠলে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ বলেন, বিজেপির বিরুদ্ধে অভিযোগ তোলা ঠিক নয়। এই ঘটনার সঙ্গে বিজেপি কোনোভাবেই জড়িত নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451