বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০২:৩৬ অপরাহ্ন

সড়ক দুর্ঘটনায় মালয়েশিয়ায় ৫ বাংলাদেশিসহ ১০ জন নিহত

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ৮ এপ্রিল, ২০১৯
  • ৫১ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকবাহী একটি বাস ড্রেনে পড়ে সংঘটিত দুর্ঘটনায় ৫ বাংলাদেশি সহ ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩৪ জন। আহতদের মধ্যেও ৭ জন বাংলাদিশ রয়েছেন। রাত ১২টার শিফটে কাজ করা শ্রমিকদের বহন করছিলো বাসটি। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ড্রেনে পড়ে গেলে ড্রেনটির দেয়ালের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যায় বাসটি। খবর নিউ স্ট্রেইট টাইমস অনলাইন।

রবিবার (৭ এপ্রিল) একেএল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের এমএএস কার্গো, জালান এস ৮ পেকেলিলিংয়ের পাশে এই দুর্ঘটনা ঘটে। এ সময় বাসটি নীলাই, নেগরি সেম্বিলান থেকে শ্রমিকদের নিয়ে আসছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনার সময় শ্রমিক বহনকারী ওই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে সেটি পার্শ্ববর্তী ড্রেনে পড়ে যায় এবং ড্রেনের দেয়ালে তীব্র গতিতে আছড়ে পড়লে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। পরে সার্ডাঙ্গ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় রাত ১১টার দিকের এই দুর্ঘটনায় গুরুতর আহত এক বিদেশি ও স্থানীয় বাস চালক মারা যান।

কেএলআইএ ওসিপিডি সহকারী কমিশনার জুলকিফলি আদমশাহ বলেন, দুর্ঘটনার সময় বাসটি ৪৩ জন বিদেশি শ্রমিক বহন করছিল। তারা এমএএস কার্গোতে চুক্তি ভিত্তিক কাজ করতেন।

তিনি আরও জানান, গুরুতর আহত বাকি ৩৪ জনকে চিকিৎসার জন্য কাজাং, সার্ডাং ও পুত্রাজায়াসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কারো নাম প্রকাশ করা হয়নি। তবে দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ।

এদিকে বাংলাদেশি শ্রমিক নিহত হওয়ার খবর পেয়ে পরিচয় শনাক্ত করতে চেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ হাইকমিশনের কল্যাণ সহকারী মো. মুকসেদ আলী।

দুর্ঘটনায় প্রাণ হারানো বাংলাদেশিরা হলেন- মো. রাজীব মুন্সী (২৬), মো. সোহেল (২৪), মহিন (৩৭), আল আমিন (২৫) ও গোলাম মোস্তফা (২২)। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

আহত বাংলাদেশিরা হলেন- মো. নাজমুল হক (২১), মো. রজবুল ইসলাম (৪৩), ইমরান হোসাইন (২১), জাহিদ হাসান (২১), শামীম আলী (৩২), মোহাম্মদ ইউনূস (২৭) ও মো. রাকিব (২৪)। এর মধ্যে নাজমুল, রজবুল ও ইমরান সেরডাং হাসপাতাল এবং জাহিদ, শামীম, ইউনূস ও রাকিব পুত্রজায়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সূত্র: সিএনএ, নিউ স্ট্রেইট টাইমস অনলাইন, দ্য স্টার অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451