বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

হাজীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো  বাল্য বিবাহ।

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২২ অক্টোবর, ২০১৮
  • ২৮৪ বার পড়া হয়েছে

 

চাঁদপুর জেলা প্রতিনিধিঃ  

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ করা হয়। বিয়ে আগত মেহমানদের খাবার গেলো এলাকার গরীব দুঃখীদের পেটে।  রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের স্বর্ণা মোল্লা বাড়ীতে বাল্য বিয়ের খবর পেয়ে প্রশাসন হানা দিয়ে গরীবের পেট পুরান।

জানা যায়, মোল্লা বাড়ীর মালেক মোল্লার মেয়ের সাথে বাকিলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে আরিফুল ইসলামের সাথে বিয়ের আনুষ্ঠানিকতার কাজ চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া খবর পেয়ে উপজেলা সহকারী ভূমি মো. জিয়াউল হক চৌধুরীকে পাঠান। এ সময় বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী ও স্থানীয় ভূমি কর্মকর্তা মহাদেব চন্দ্র শিলকে সাথে নিয়ে নির্বাহী ম্যাজিষ্টেট জিয়াউল হক চৌধুরী মোল্লা বাড়ীতে গিয়ে উপস্থিত হয়ে নিবন্ধনের কাগজপত্র দেখেন।

মেয়েটির জন্ম ০৭/০৪/২০০১ অনুযায়ী আঠারো বছর পূর্ণ হবে ০৭/০৪/২০১৯ ইং।

এ সময়ের পূর্বে বিয়ে না দেওয়ার জন্য মেয়ের মা নুরজাহান বেগম ও স্থানীয় বাড়ীর লোকজনের কাছ থেকে বাল্য বিয়ে না দেওয়ার মুচলেকা রাখেন। বর পক্ষের মেহমানদের জন্য আয়োজিত খাবার গ্রামের গরীব দুঃখীদের খবর দিয়ে তাদের মাঝে উক্ত খাবার বিলিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল হক চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে এবং মেহেমানদের জন্য খাবার স্থানীয় গরীব দুঃখীর মাঝে বিলিয়ে দেওয়া হয়েছে। আমারা বাল্য বিয়ে ঠেকাতে সবসময় বদ্ধপরিকর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451