শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

শ্রদ্ধা-ভালোবাসায় চির সমাহিত মুহাম্মদ আলী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১১ জুন, ২০১৬
  • ৩১৮ বার পড়া হয়েছে

ঢাকা: হাজারো ভক্ত-শুভানুধ্যায়ীর ভালোবাসার চোখের জল আর ফুলের শ্রদ্ধায় সিক্ত করে চির সমাহিত করা হলো শতাব্দীর সেরা ক্রীড়াবিদ ও বক্সিংয়ের ‘দ্য গ্রেটেস্ট’ মুহাম্মদ আলীকে। আমেরিকার এ সূর্যসন্তানকে শুক্রবার (১০ জুন) স্থানীয় সময় জুমার নামাজের আগে (বাংলাদেশ সময় রাত ১২টার পর) তার কেন্টাকি অঙ্গরাজ্যের লুইসভিলা শহরের সমাধিস্থল কেভ হিলে চিরনিদ্রায় শায়িত করা হয়।

সমাধিস্থলে শায়িত করতে নিয়ে যাওয়ার সময় আলীর কফিন বহন করেন তার বন্ধু অভিনেতা উইল স্মিথ এবং সহ-খেলোয়াড় ও বন্ধু লেনক্স লুইসহ স্বজনরা। এসময় সমাধিস্থল কেভ হিলে উপস্থিত ছিলেন মুহাম্মদ আলীর ভক্ত-শুভানুধ্যায়ীসহ হাজারো জনতা।

স্থানীয় সময় জুমার নামাজের পর বিকেল ৩টায় ‘কেএফসি ইয়াম! সেন্টার’-এ সর্বস্তরের জনতার অংশগ্রহণে মুহাম্মদ আলীর আন্তঃধর্মীয় শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর আগে, সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়) তার মরদেহ বহন করে মোটর শোভাযাত্রা শুরু হয়। এই মোটর শোভাযাত্রার মাধ্যমে মুহাম্মদ আলীর মরদেহ তার শৈশব, কৈশোর, তারুণ্য এবং শেষ জীবনের স্মৃতিমাখা বিভিন্ন এলাকায় নিয়ে যাওয়া হয়। ৯০ মিনিটের এ শোভাযাত্রা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় কেভ হিল সমাধিস্থলে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, মুহাম্মদ আলীর মরদেহবাহী মোটর শোভাযাত্রা শুরু হওয়ার পর রাস্তার দু’ধারে দাঁড়িয়ে ফুল বর্ষণ করতে থাকেন আগত তার ভক্ত-শুভানুধ্যায়ীরা। ৯০ মিনিট দূরত্বের সড়কের দু’পাশে দেখা মেলে জনতার ভিড়ের। এসময় তাদের মুখে ছিল ‘আলী, আলী’ স্লোগান।

সংবাদমাধ্যম আরও জানায়, আন্তঃধর্মীয় শেষকৃত্যানুষ্ঠানে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, জর্ডানের বাদশাহ আবদুল্লাহ, বক্সার মাইক টাইসন, অভিনেতা উইল স্মিথ, কমেডিয়ান বিলি ক্রিস্টাল, সাংবাদিক ব্রায়ান্ট গামবেল, মরহুমের স্ত্রী, সন্তান ও স্বজনরা উপস্থিতির তালিকায় রয়েছেন।

গত শুক্রবার ইন্তেকাল করেন বক্সিংয়ের হেভিওয়েট চ্যাম্পিয়ন ‘দ্য গ্রেটেস্ট’ মুহাম্মদ আলী। তার মৃত্যুতে বিশ্ব ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451