শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ও শিলাবৃষ্টি, একজন নিহত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৩১ মার্চ, ২০১৯
  • ২৬৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ও শিলাবৃষ্টি হয়েছে। আজ রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঢাকায় ঝড় ও বৃষ্টি শুরু হয়। কয়েকটি সড়কে গাছ উপড়ে পড়ে।

ঝড়ের সময় সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর পুরানা পল্টনে একটি বহুতল ভবন থেকে ইট পড়ে মো. হানিফ (৪৫) নামের এক চায়ের দোকানির মৃত্যু হয়েছে।

ঘটনার পর পর পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মো. সুজন তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের সময় মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এসআই সুজন বলেন, পল্টন মোড়ে চায়ের দোকানদারি করতেন হানিফ। সেখানে পাশের একটি বহুতল ভবনের (মল্লিক কমপ্লেক্স) ওপর থেকে বেশ কয়েকটি ইট তাঁর ওপর পড়ে। এরপর গুরুতর আহত অবস্থায় পড়েছিলেন তিনি। পাশে বেশ কয়েকটি ইট পড়ে থাকতে দেখে গেছে। পরে আমরা তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে আসি।

নিহত হানিফ বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার উলাদিয়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। তিনি রাজধানীর মুগদাপাড়া এলাকায় থাকতেন। তাঁর এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এ ছাড়া ঝড়ের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল এক ঘণ্টা বন্ধ থাকে। কুষ্টিয়ার বিভিন্ন উপজেলায় কালবৈশাখী ও শিলাবৃষ্টি হয়েছে।

এর আগে আজ রোববার সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, আজ দুপুর ৩টা থেকে পরবর্তী ১২ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

মানিকগঞ্জ প্রতিনিধি আহমেদ সাব্বির সোহেল জানান, বৈরী আবহাওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে এক ঘণ্টা বন্ধ থাকার পর আবার ফেরি চলাচল শুরু হয়েছে। সন্ধ্যা সা‌ড়ে ৬টার দিকে ঝ‌ড়ো বাতাস কমে গেলে এই নৌপথের সব ফেরি পর্যায়ক্রমে চালু করা হয়। এরপর থেকে উভয়পাড়ের ঘাট এলাকায় আটকে পড়া বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন ফেরিতে পারাপার করা হচ্ছে।

এর আগে বি‌কেল সা‌ড়ে ৫টার দিকে ঝ‌ড়ো বাতা‌সের কারণে এ নৌপথের ফেরি চলাচল বন্ধ করা হলে যাত্রীসহ যানবাহন শ্রমিকরা দুর্ভোগে পড়েন।

তখন বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক ফরিদুল ইসলাম জানান, বি‌কে‌লে ঝড়ো হাওয়ায় পদ্মা-যমুনায় প্রবল ঢেউ আর স্রোতের কারণে লঞ্চ চলাচল ব্যাহত হচ্ছিল। লঞ্চগুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে পারাপার করছিল। সা‌ড়ে ৫টার দিকে প্রবল বাতাসে ঢেউয়ের মাত্রা বেড়ে যায়। এতে নৌদুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, সন্ধ্যা সা‌ড়ে ৬টার দি‌কে ঝ‌ড়ো বাতাস ক‌মে গে‌লে ফেরি চলাচল শুরু হয়।

কুষ্টিয়া থেকে সাবিনা ইয়াসমিন শ্যামলী জানান, বৈশাখ মাস আসতে না আসতেই আজ বিকেল পৌনে ৫টায় জেলায় কালবৈশাখী ও শিলাবৃষ্টি হয়। বিভিন্ন উপজেলার ওপর দিয়ে চলে প্রকৃতির তাণ্ডব। প্রায় ঘণ্টাব্যাপী চলা এই ঝড় ও শিলাবৃষ্টির কারণে উঠতি ফসলসহ গাছপালা ও কাঁচাপাকা ঘড়বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451