শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

পলাশে ইছাখালি ফাযিল ডিগ্রি মাদ্রাসার ফ্যাসিলিটিজ ভবন উদ্বোধন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৮৭ বার পড়া হয়েছে

মো:সাইফুল ইসলাম ,পলাশ প্রতিনিধি : নরসিংদীর পলাশে ইছাখালী ফাযিল ডিগ্রি মাদ্রাসায় প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে ফ্যাসিলিটিজ ভবনের দোতলার শুভ উদ্বোধন করা হয়েছে। আজ ২৯ সেপ্টেম্বর শনিবার সকালে অত্র মাদ্রাসার অধ্যক্ষ আ.ক.ম রেজাউল করীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের শুভ উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য করেন,নরসিংদী- ০২ পলাশ আসনের সাবেক সংসদ সদস্য ও অত্র মাদ্রাসার গভনিং বডির সভাপতি ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ, বিশেষ অতিথি হিসেবে উপস্থি থেকে বক্তব্য করেন,পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা আওয়ামী-লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কবির মৃধা,জাবালে নূর মিন্নত আলী ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা মো:জায়েদুল হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কারীউল্লাহ সরকার, অত্র মাদ্রাসার অভিভাবক প্রতিনিধি ও উন্নয়ন কমিটির সদস্য রফিকুল ইসলাম (ইফতি), মাদ্রাসার গভনিং বডির সহসভাপতি মো: মোমেন মিয়া, (প্রমুখ)।
উল্লেখ্য যে, পলাশ উপজেলার সর্বোচ্চ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত হয়ে এ এলাকায় শিক্ষার আলো ব্যপক ভাবে ছড়িয়ে দিচ্ছে । আধুনিক শিক্ষার সাথে ইসলামি শিক্ষার সমম্বিত সিলেবাসের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ত্রই প্রতিষ্ঠানে রয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্র, বৃত্তি পরীক্ষা কেন্দ্র, ও পলাশ উপজেলার ত্রকমাত্র দাখিল পাবলিক পরীক্ষা কেন্দ্র। বর্তমানে এই দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়(৫৭০)অধিক ছাত্র-ছাত্রী রয়েছে । কিন্তু ত্রত দিন ত্রকাডেমিক ভবনের অভাবে পরীক্ষা গ্রহণ ও শ্রেণী কার্যক্রম মারাতœকভাবে ব্যহত হচ্ছিল।
ত্ররই ধারাবাহিকতায় প্রায় বিশ লক্ষ টাকা ব্যয় নব নির্মিত, দ্বিতল ভবনের ফ্যাসিলিটিজ বিভাগ কতৃক ৩ টি কক্ষ যা,মাল্টিমিডিয়া শ্রেণী কক্ষ,মাস্ট শ্রেণী কক্ষ ও ছাত্র-শিক্ষক মিলতায়ন ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে।
এ সময় অনুষ্ঠানে আর ও উপস্থিত ছিলেন,বিদ্যোৎসাহী সোহরাব হোসেন,অত্র মাদ্রাসার সহকারী অধ্যক্ষ আমজাত হোসেন,শিক্ষক আতাউর রহমান ভূইয়া,মাসিহুর রহমান,হাবিজ উল্লাহ,মাহবুবুর রহমান মোল্লা,শাহনাজ পারভীন,মো:ওয়ালী উল্লাহ,ওসমান গনি,মাওলানা ওয়ালী উল্লাহ,ইকবাল হোসেন,রিয়াজ উদ্দিন মোল্লা,রেহানা বেগম,সফিকুল ইসলাম (সফি)ইছাহাক মিয়া,আব্দুল বাতে মিয়া,এ.এন.এম নুরুল ইসলাম ,আলোমগীর হোসেন,মাহমুদুল হাসান,নুরুল ইসলাম,সুমন ভূইয়া ,মাওলানা আব্দুর রাজ্জাক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451