শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

পণ্য ওঠা-নামা ব্যাহত, মোংলায় ৩ নম্বর সংকেত

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮
  • ৪৮১ বার পড়া হয়েছে

আব

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপের কারণে মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে আজ মঙ্গলবার দিনভর মোংলা বন্দরসহ আশপাশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে থেমে থেমে বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

দুযোর্গপূর্ণ আবহাওয়া বিরাজ করায় বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহন কাজ বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারী মেসার্স মায়া এন্টারপ্রাইজের মালিক আহসান হাবিব হাসানসহ অন্য ব্যবসায়ীরা।

এছাড়া বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘পিথাই’-এর প্রভাবে গত তিনদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এর ফলে এ এলাকায় শীতের তীব্রতা বেড়েছে।

আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় ‘পিথাই’ ভারতের অন্ধ্র প্রদেশ এলাকায় দুর্বল হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরবর্তীতে লঘুচাপে রূপ নিয়েছে। এর প্রভাবেই এ বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে আজ মঙ্গলবার ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বলবৎ থাকায় বঙ্গোপসাগর ও সুন্দরবনে মাছ ধরতে যাওয়া জেলেরা উপকূলের কাছাকাছি নিরাপদে অবস্থান করছেন বলে জানিয়েছেন দুবলা ফিসারম্যান গ্রুপের সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন আহমেদ। তিনি জানিয়েছেন, গত কয়েক দিনের ঘন কুয়াশা ও বৃষ্টিপাতে দুবলার চরের শুটকি প্রক্রিয়াজাতকরণের কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। মাছ শুকাতে না পারায় এরইমধ্যে প্রচুর মাছ নষ্ট হয়ে যাওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছেন জেলে ও মহাজনরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451