শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দুই এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ ইসির

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২০ মার্চ, ২০১৯
  • ৩৩৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্সঃ

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণের আগে পৃথক দুটি চিঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুজন সংসদ সদস্যকে (এমপি) এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় সংসদের নড়াইল-১ আসনের এমপি বি এম কবিরুল হক ও রাজবাড়ি-২ আসনের এমপি মো. জিল্লুল হাকিমকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত দুটি নির্দেশনা জারি করা হয়। এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে বলে জানা যায়।

একটি চিঠিতে নড়াইল-১ আসনের সরকারদলীয় সংসদ সদস্য বি এম কবিরুল হককে এবং অপর একটি চিঠিতে রাজবাড়ি-২ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মো. জিল্লুল হাকিমকে আজ বুধবারের মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আলাদা আলাদা নির্দেশনা থেকে জানা যায়, সংসদ সদস্য বি এম কবিরুল হক ও মো. জিল্লুল হাকিমকে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা অংশ নেওয়াসহ নির্বাচনী বিভিন্ন কার্যক্রমে অংশ নেওয়া অভিযোগ পেয়েছে ইসি। যেটা সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপজেলা পরিষদ বিধিমালা (২০১৬) এর ২২ বিধি অনুযায়ী করতে পারেন না। তাই আজ বুধবারের মধ্যে তাদের দুজনকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে ইসি। ইসির মতে এটি স্পষ্ট আচরণবিধি লঙ্ঘন।

এ ছাড়া এই দুটি চিঠি মাননীয় স্পিকারের সদয় অবগতির জন্য সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব, নিজ নিজ বিভাগের কমিশনার, মহাপুলিশ পরিদর্শক এবং জেলা প্রশাসক বরাবর এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সংসদ সদস্যরা যাতে নির্বাচনী আচরণবিধি মেনে চলেন, তার জন্য জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। প্রথম ধাপের উপজেলা নির্বাচনেও কয়েকজন সংসদ সদস্যকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছিল ইসি। এ ছাড়া দ্বিতীয় ধাপের ভোটগ্রহণের আগে গাইবান্ধা-৫ আসনের সাংসদ ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং কক্সবাজার-৩ আসনের সাইমুম সরওয়ার কমলকে এলাকার ছাড়ার নির্দেশনা দিয়েছিল ইসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451