শনিবার, ১৫ জুন ২০১৯, ০৪:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ ::
বাংলার প্রতিদিন ডটকম এর জন্য সকল জেলা/উপজেলা পর্যায়ে সাংবাদিক ও শিক্ষাণবীশ সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা আপনার বায়োডাটা আমাদেরকে ই-মেইল করুন। আমাদের ই-মেইল ॥ banglarprotidin@gmail.com ধন্যবান্তে- সম্পাদক

৫ মে ইভিএমে ময়মনসিংহ সিটির ভোট

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ২৫ মার্চ, ২০১৯
  • ১ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্সঃ

আগামী ৫ মে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন (এমসিসি) নির্বাচনের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। এই সিটির সব কেন্দ্রেই ইলেট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

আজ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৭ এপ্রিল পর্যন্ত। আর ভোটগ্রহণ ৫ মে।

ইসি সচিব আরো বলেন, এই সিটির সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। ৩৩ সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি গঠিত হয়েছে। দেশের ১২তম ও সর্বশেষ সিটি করপোরেশন ময়মনসিংহ।

২০১৮ সালের ২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ময়মনসিংহ পৌরসভাকে দেশের ১২তম সিটি করপোরেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ১৪ অক্টোবর ভৌগোলিক সীমানা নির্ধারণ করে ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর আগে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে বিভাগ গঠনের প্রস্তাব অনুমোদন দেয় নিকার। পরে ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451