এখন সময় :
,

১৫ ফেব্রুয়ারি থেকে টঙ্গীতে বিশ্ব ইজতেমা

অনলাইন ডেস্ক :

আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি গাজীপুরের টঙ্গীতে তাবলিগ জামায়াতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বিবদমান দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে ইজতেমার এ তারিখের কথা সাংবাদিকদের জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টা পর্যন্ত সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে এ বৈঠক হয়। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গতকাল বুধবার উভয়পক্ষ একত্রে ইজতেমা করার বিষয়ে সম্মত হয়।

আজ ধর্ম মন্ত্রণালয়ের বৈঠকে দুই পক্ষের দুজন করে চারজন প্রতিনিধি অংশ নেন। ধর্মমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর সভাপতিত্ব অনুষ্ঠিত বৈঠকে ধর্ম সচিব ও প্রধানমন্ত্রীর সামরিক সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ‘ঐক্যবদ্ধভাবে ইজতেমা হবে। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের যে বিরোধ ছিল তার অবসান হলো। অন্য বিষয়গুলোও পর্যায়ক্রমে সমাধান হয়ে যাবে। উভয় পক্ষই সমাধানের বিষয়ে বেশ আন্তরিক ছিল। ধর্মীয় বিষয় নিয়ে বিরোধ কারোরই কাম্য ছিল না।

ধর্ম প্রতিমন্ত্রী জানান, দুই ধাপের পরিবর্তে এবারের বিশ্ব ইজতেমা এক ধাপে অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, তাবলিগ জামাতের দুপক্ষের বিবাদ মিটেছে। আগামী ফেব্রুয়ারিতে টঙ্গীতে দুপক্ষকে সাথে নিয়ে ইজতেমা করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, মাওলানা সাদ ইজতেমায় আসবেন না বলে সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ থেকে ১৩ জানুয়ারি প্রথম এবং ১৮ থেকে ২০ জানুয়ারি দ্বিতীয় ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ইজতেমা স্থগিত করা হয়।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com