শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ০৪:২৫ পূর্বাহ্ন

সাইফুদ্দিনের ‘চোট বাহানা’র অভিযোগ নিয়ে যা বললেন কোচ

স্পোর্টস ডেস্ক
  • আপডেট টাইম রবিবার, ২৩ জুন, ২০১৯
  • ১৫ বার পড়া হয়েছে

 

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বিপক্ষে খেলতে চাননি বলে গুরুত্বপূর্ণ ওই ম্যাচে চোটের বাহানা করেছিলেন মোহাম্মাদ সাইফুদ্দিন, দেশের একটি জাতীয় দৈনিকে এমন খবর প্রকাশিত হয়েছে। এরপর সংবাদমাধ্যমগুলোতে সাইফুদ্দিনের চোট ইস্যুতে প্রচুর আলোচনা হচ্ছে।

এ নিয়ে বোর্ডের বেশ কয়েকজন কর্মকর্তাও কথা বলেছেন। এবার এনিয়ে কথা বললেন দলের প্রধান কোচ স্টিভ রোডস। সাইফুদ্দিনের বিরুদ্ধে তোলা গাঁ বাঁচানোর অভিযোগ সত্য নয় বলে জানিয়েছেন তিনি। সঙ্গে সচেতন হয়ে সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বানও জানান তিনি।

সাইফুদ্দিনের বিষয়ে রোডস বলেন, প্রথমে তার শারীরিক অবস্থার কথা বলব, সে ভালো আছে। তার বিশ্রাম প্রয়োজন ছিল। পিঠে সমস্যা হচ্ছিল। এ কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেনি। এটা শারীরিক ব্যাপার- সে বল করতে পারছিল না। আমরা এমন কোনো খেলোয়াড়কে দলে নিতে পারি না, যে বলই করতে পারবে না!

এমন বিতর্কের কারণে সাইফুদ্দিন মানসিকভাবে কতটা সমস্যার মধ্যে আছেন, এ বিষয়ে তিনি বলেন, তার মানসিক অবস্থা কেমন সেটিও বেশ গুরুত্বপূর্ণ। সংবাদে যা প্রচার হয়েছে তা অসত্য।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘একজন খেলোয়াড়ের ব্যাপারে সত্যতা যাচাইয়ের প্রশ্ন করার আগে নিশ্চিত করুন আপনি যে তথ্য জানেন তা শতভাগ সত্য কিনা। আমরা সবাই ভালো করার জন্য মুখিয়ে আছি। কোনো মিথ্যা ছড়িয়ে গেলে সেটি ক্রিকেটারদের উপর চাপ সৃষ্টি করে। বাংলাদেশের জন্য এটি ভালো বিষয় নয়।’

৬ ম্যাচ পর জয় পরাজয়ের হিসেবে সুবিধাজনক অবস্থায় নেই বাংলাদেশ। তারওপর এসব বিতর্ক। কিন্তু সবকিছু পেছনে ফেলে এখনো রোডসের লক্ষ্য-বিশ্বকাপ জয়। তিনি বলেন, আমি বিশ্বকাপ জিততে মরিয়া। এটাই চ্যালেঞ্জ, এটাই সেই পাহাড় যেখানে উঠতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451