এখন সময় :
,

রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আর মাত্র একদিন বাকি। নির্বাচনকে ঘিরে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার সকাল ৮টায় নির্বাচনী প্রচারণার সময়সীমা শেষ হওয়ায়, আজ কোন প্রচার চালাননি প্রার্থীরা।

সাধারণ মানুষের নিরাপত্তা দিতে এবং সুষ্ঠু ভোটের পরিবেশ তৈরি করতে রাজধানীর রাস্তায় সেনা বাহিনীর সদস্যদেরকে টহল দিতে দেখা গেছে আজ। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়গুলোতে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি করা হচ্ছে।

 

সেনাবাহিনীর সদস্যদের এই তৎপরতাকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে র‍্যাব ও পুলিশের টহল দল। এদিকে, টানা ছুটিতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে নিজ নিজ নির্বাচনী এলাকায় ছুটছেন সাধারণ মানুষ।

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে গত ২৪ ডিসেম্বর থেকে সারাদেশে সেনা মোতায়েন করা হয়েছে। ৩৮৯ টি উপজেলায় সেনা ও ১৮টি উপজেলায় নৌ বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তাঁরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন।

এছাড়া ছয়টি নির্বাচনী আসনে ইভিএম ব্যবহার করা হবে। ওই আসনগুলোতে নির্বাচনী কর্মকর্তাদের প্রয়োজনীয় কারিগরি সহায়তা দিতে প্রতিটি কেন্দ্রে ৩ জন করে সশস্ত্র বাহিনী সদস্য দায়িত্ব পালন করবেন।

 

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com