এখন সময় :
,

বেনসন ২০টাকা, গোল্ডলিফ ১৬ টাকা করার প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ের

আগামী বাজেটে সব ধরনের সিগারেটের দাম বাড়ানোর প্রস্তাব করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। অর্থমন্ত্রীর বরাবরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে সিগারেটের সর্বনিম্ন মূল্য ৯ টাকা করার প্রস্তাব করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ প্রস্তাবে প্রতিটি বেনসন সিগারেটের দাম ২০ টাকা ও গোল্ডলিফ সিগারেটের দাম ১৬ টাকা করার প্রস্তাব করা হয়েছে। ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় এ প্রস্তাব করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এনটিভি অনলাইনকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বর্তমানে একটি বেনসন সিগারেট ১২ টাকা ও একটি গোল্ডলিফ সিগারেটের খুচরা মূল্য ৮ টাকা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তাব অনুযায়ী বাজেটে আরো কর বৃদ্ধি হলে প্রতিটি সিগারেটের দাম বাড়বে আরো ৮ টাকা করে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এনটিভি অনলাইনকে জানান, ‘তামাকমুক্ত দেশ গড়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় অনেক আগে থেকেই কাজ করে চলেছে। স্বাস্থ্যঝুঁকি কমিয়ে আনতে আমরা বিভিন্ন কর্মসূচি ও প্রকল্প নিয়ে কাজ করছি। সিগারেটসহ তামাকজাতীয় পণ্যের ওপর অধিকহারে শুল্ক আরোপ করলে মানুষ এসব পণ্য ব্যবহার থেকে সরে আসবে। ধীরে ধীরে আমরা তামাকমুক্ত দেশ গড়ে স্বাস্থ্যঝুঁকি কমিয়ে আনতে সক্ষম হবো। এ দৃষ্টিভঙ্গি থেকেই অর্থ মন্ত্রণালয়কে তামাকজাতীয় পণ্যের ওপর অধিক হারে শুল্ক আরোপ করতে অনুরোধ করা হয়েছে।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com