এখন সময় :
,

বিশাল চমক থাকবে মন্ত্রিসভায় : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ যে বিশাল জয় পেয়েছে, তার সঙ্গে প্রত্যাশা রেখেই গঠন করা মন্ত্রিসভায় ‘বিশাল চমক’ থাকতে পারে বলে মনে করছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন—এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে বিশাল বিজয়ের কারণে নবীন-প্রবীণ মিলিয়ে বড় ধরনের চমক থাকতে পারে বলে জানান তিনি।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে নবনির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি। পরে সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয় পেয়েছে আওয়ামী লীগ। জাতীয় সংসদের ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৭টি, হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২২টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপি পাঁচটি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দল দুটি, বিকল্পধারা বাংলাদেশ দুটি, গণফোরাম দুটি, জাতীয় পার্টি—জেপি একটি এবং তরীকত ফেডারেশন একটি আসনে বিজয়ী হয়েছে। এ ছাড়া নির্বাচনে তিনজন স্বতন্ত্র সদস্য নির্বাচিত হয়েছেন।

গতকাল আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। তারপর আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় শেখ হাসিনা সর্বসম্মতিক্রমে সংসদ নেতা নির্বাচিত হয়েছে। এদিন বিকেলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে সরকার গঠনের অনুমতি চান। রাষ্ট্রপতির অনুমতি পাওয়ার পর জানানো হয়, আগামী সোমবার মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেবেন।

নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিশাল বিজয়ের সঙ্গে বিশাল একটা প্রত্যাশা আছে। জনগণেরও এখানে একটা প্রত্যাশা আছে। সেই প্রত্যাশার প্রতিনিধিত্ব করতে পারেন একজনই, আমাদের প্রধানমন্ত্রী দলনেতা শেখ হাসিনা।’

‘আমার কেন যেন মনে হয়, বিশাল একটা চমক আসবে এবার।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, আওয়ামী লীগ নবীন ও প্রবীণের সমন্বয়ে, অভিজ্ঞতা আর শক্তির সমন্বয়ে আওয়ামী লীগের পথচলা। তবে বিশাল জয়ের সঙ্গে বিশাল চমকও থাকতে পারে।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com