বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১২:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ ::
বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় চন্দন নামের একজন আটক

বিজিএমইএর প্রথম নারী সভাপতি হচ্ছেন রুবানা হক

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ৬ এপ্রিল, ২০১৯
  • ৯ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএর প্রথম নারী সভাপতি হচ্ছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

বিজিএমইএর ২০১৯-২১ মেয়াদের পরিচালনা পর্ষদ নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেলে জয়লাভ করেছে রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ও ফোরাম। এই প্যানেলের ২৬ জন প্রার্থীর মধ্যে ২৬ জনই পরিচালক পদে বিজয়ী হয়েছেন। এর আগে চট্টগ্রাম অঞ্চল থেকে এই প্যানেলের ৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হন। পরিচালক পদে বিজয়ীরা পরবর্তীতে সভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি ও সহসভাপতি নির্বাচন করবেন।

ফলে, বিজিএমইএতে আগামী দুই বছর নেতৃত্ব দেবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুল হকের স্ত্রী রুবানা হক।

নির্বাচনে জয়ের পর রুবানা হক বলেন, ‘আমরা সব সময় সবচাইতে সস্তা থাকব না। ভ্যালু অ্যাডিশনের প্রয়োজন আছে। আমি মনে করি শ্রমিকের দক্ষতা বাড়িয়ে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বলেন এবং বিভিন্নভাবে এটা সম্ভব নিজেদের মধ্যে প্রতিযোগিতা আছে, সেটাকে কাটিয়ে আমরা দক্ষতা হিসাব করে আমরা এগিয়ে যাব। যত চ্যালেঞ্জ তত আমাদের জন্য অপ্যুরচুনিটি। আমি মনে করি আমাদের নতুন নির্বাচিত পরিষদ যারা আছেন তারা নিষ্ঠার সাথে কাজ করবেন। সবাই একসঙ্গে কাজ করে নিশ্চয় আমাদের সামনে চ্যালেঞ্জগুলোকে মোকাবিলা করতে পারব, আপনারা দোয়া করবেন।’

 

এর আগে ঢাকায় বিজিএমইএ ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পোশাকশিল্প মালিকরা ভোট দেন।

ভোটগ্রহণ শেষে বিজিএমইএ নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি ব্যারিস্টার নিহাদ কবীর সাংবাদিকদের জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১ হাজার ৯৫৬ ভোটারের মধ্যে ভোট দেন ১ হাজার ৪৯২ জন। এর মধ্যে ৯৯টি ভোট বাতিল হয়েছে।

নির্বাচনে ঢাকা থেকে জয়ী পরিচালকরা হলেন- রুবানা হক, এস এম মান্নান, ফয়সাল সামাদ, মোহাম্মদ নাছির, আসিফ ইব্রাহিম, আরশাদ জামাল, এম এ রহিম, কে এম রফিকুল ইসলাম, মো. শহীদুল হক, মশিউল আজম, ইনামুল হক খান, মাসুদ কাদের, ইকবাল হামিদ কোরাইশী, নাছির উদ্দিন, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান মৃধা, রেজওয়ান সেলিম, মুনির হোসেন, এ কে এম বদিউল আলম, মিরান আলী, মোহাম্মদ আবদুল মোমেন, মোশারফ হোসেন ঢালী, শিহাব উদ্দোজা চৌধুরী, মহিউদ্দিন রুবেল, শরীফ জহির ও নজরুল ইসলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451