এখন সময় :
,

বাচসাস চলচ্চিত্র পুরস্কার মাতাবেন একঝাঁক তারকা

অনলাইন ডেস্কঃ 

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) ১৯৭৪ সালে সংগঠনটি স্বাধীন বাংলাদেশে প্রথম চলচ্চিত্র বিষয়ক পুরস্কার প্রদান শুরু করে। ১৯৭২-৭৩ সালের চলচ্চিত্রের জন্য এ পুরস্কার প্রদান করা হয়। চলচ্চিত্রের মানুষদের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) পুরস্কার অর্জন সার্থকতার ব্যাপার বলেও মনে করেন অনেকে।চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাচসাস এই পুরস্কার প্রদানের বিষয়েও বরাবরই সচেতন। কিন্তু নানা কারণে গত পাঁচ বছর এই পুরস্কার প্রদান সম্ভব হয়নি। সংগঠনটির ৫০ বছর পূর্তি উপলক্ষে গত পাঁচ বছরের পুরস্কার প্রদান করতে যাচ্ছে। এছাড়া আয়োজন করেছে সুবর্ণজয়ন্তী উৎসবের।
শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রধান মিলনায়তনে জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে। আয়োজনে থাকছে দেশের তারকা শিল্পীদের অংশগ্রহণে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাচসাসের সুবর্ণজয়ন্তীর এ আসরে আজীবন সম্মাননা প্রদান করা হবে বরেণ্য চিত্রনায়ক আলমগীরকে। চলচ্চিত্র সংশ্লিষ্ট বিশিষ্ট চার ব্যক্তিকে দেয়া হবে বিশেষ ইমেরিটার্স অ্যাওয়ার্ড। তারা হলেন কোহিনূর আখতার সুচন্দা (অভিনয়), সৈয়দ হাসান ইমাম (অভিনয়), মির্জা আবদুল খালেক (প্রদর্শক) ও ফরিদুর রেজা সাগর (প্রযোজক)।বাচসাস চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে অংশ নেবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর, চিত্রনায়ক শাকিব খান, অপু বিশ্বাস, আঁখি আলমগীর, সিয়াম-পূজাসহ অনেকে। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমা থেকে বাচসাস চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে। ইতোমধ্যে বাচসাস জুড়ি বোর্ড সিনেমা দেখা সম্পন্ন করেছে। শুক্রবার সকাল ১০টায় বাচসাসের সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করা হবে। এরপর থাকবে সেমিনার, প্রীতি বিতর্ক, পোস্টার প্রদর্শনী ও চলচ্চিত্র প্রদর্শনী।এদিন সন্ধ্যা ৬টায় নবনির্মিত আর্কাইভ ভবন মিলনায়তনে বাচসাস চলচ্চিত্র পুরস্কার বিতরণের ৩৯তম আসর অনুষ্ঠিত হবে। থাকবে সাংস্কৃতিক নানা আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com