বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১১:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ ::
বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় চন্দন নামের একজন আটক

ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী দুর্গা পুজাঁ মেলা অনুষ্ঠিত।

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম শনিবার, ২০ অক্টোবর, ২০১৮
  • ১০ বার পড়া হয়েছে

মোঃ মেহেদী হাছান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী দুর্গাপুজাঁ উপলক্ষে গতকাল শনিবার ছোট যমুনা নদির পাড়ে ফুলবাড়ী সরকারী কলেজ মাঠে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়েছে।
বেলা ১২ টার পর থেকে উপজেলা বিভিণœ পুজা মন্ডব থেকে দুর্গা প্রতিমা গুলোকে নিয়ে এসে মেলা প্রাঙ্গনে সারিবদ্ধ ভাবে সাজিয়ে রাখে। এদিকে দর্শনার্থীরা আসতে শুরু করে মেলায়, বেলা বাড়ার সাথে সাথে দর্শনার্থীদের পদচারনায় মুখরীত হয়ে উঠে মেলা প্রাঙ্গন। মেলায় মিঠাই-মিষ্টান্নসহ মৌসুমী ফল, কসমেটিক্স ও শিশু খেলনার পসরা বসায় মৌসুমী ব্যবসায়ীরা। এই মেলায় ঐতিহ্যবাহী মাটির তৈরী সোপিস, আসবাবপত্র পসরা বসায় মৃত শিল্পিরা। যা কেনার জন্য দর-দুরান্ত থেকে দর্শনার্থীরা আসে
মেলা আয়োজকরা জানায়, দুর্গা পুজা উপলক্ষে এই দুর্গামেলা ফুলবাড়ীর হাজার বছরের ঐতিহ্যবাহী মেলা। প্রাচিনকাল থেকে ফুলবাড়ীতে দুর্গা পুজা শেষে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়ে আসচ্ছে। দুর-দুরান্ত থেকে হাজার হাজার দুর্গা ভক্তরা এই মেলায় আসে। এবং ফুলবাড়ীসহ আশ পাশের এলাকার সকল ধর্মের মানুষও এই মেলায় আসে কেনা কাঁটা করার জন্য।
কাঁটাবাড়ী গ্রামের সত্তর উর্দ্ধ বয়সী প্রবীন শিক্ষক রামাকান্ত রায় বলেন, তিনি ছোট বেলায় তার পিতার হাত ধরে এই দুর্গামেলায় এসেছেন, তেমনী তার পিতাও তার দাদার হাত ধরে এই মেলায় আসতেন। তিনি বলেন প্রাচিনকাল থেকে ফুলবাড়ীতে রাজা-বাদশাদের বসবাস ছিল, তারায় এই দুর্গামেলাটি সৃষ্টি করেছে, সেই সময় থেকে ফুলবাড়ীতে দুর্গা পুজা শেষে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়ে আসচ্ছে। একই কথা বলেন ফুলবাড়ী পুজা উৎযাপন কমিটির আহবায়ক অধ্যাপক (অব) চিত্ত রঞ্জন দাস।

মোঃ মেহেদী হাছান উজ্জল

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451