এখন সময় :
,

ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী দুর্গা পুজাঁ মেলা অনুষ্ঠিত।

মোঃ মেহেদী হাছান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী দুর্গাপুজাঁ উপলক্ষে গতকাল শনিবার ছোট যমুনা নদির পাড়ে ফুলবাড়ী সরকারী কলেজ মাঠে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়েছে।
বেলা ১২ টার পর থেকে উপজেলা বিভিণœ পুজা মন্ডব থেকে দুর্গা প্রতিমা গুলোকে নিয়ে এসে মেলা প্রাঙ্গনে সারিবদ্ধ ভাবে সাজিয়ে রাখে। এদিকে দর্শনার্থীরা আসতে শুরু করে মেলায়, বেলা বাড়ার সাথে সাথে দর্শনার্থীদের পদচারনায় মুখরীত হয়ে উঠে মেলা প্রাঙ্গন। মেলায় মিঠাই-মিষ্টান্নসহ মৌসুমী ফল, কসমেটিক্স ও শিশু খেলনার পসরা বসায় মৌসুমী ব্যবসায়ীরা। এই মেলায় ঐতিহ্যবাহী মাটির তৈরী সোপিস, আসবাবপত্র পসরা বসায় মৃত শিল্পিরা। যা কেনার জন্য দর-দুরান্ত থেকে দর্শনার্থীরা আসে
মেলা আয়োজকরা জানায়, দুর্গা পুজা উপলক্ষে এই দুর্গামেলা ফুলবাড়ীর হাজার বছরের ঐতিহ্যবাহী মেলা। প্রাচিনকাল থেকে ফুলবাড়ীতে দুর্গা পুজা শেষে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়ে আসচ্ছে। দুর-দুরান্ত থেকে হাজার হাজার দুর্গা ভক্তরা এই মেলায় আসে। এবং ফুলবাড়ীসহ আশ পাশের এলাকার সকল ধর্মের মানুষও এই মেলায় আসে কেনা কাঁটা করার জন্য।
কাঁটাবাড়ী গ্রামের সত্তর উর্দ্ধ বয়সী প্রবীন শিক্ষক রামাকান্ত রায় বলেন, তিনি ছোট বেলায় তার পিতার হাত ধরে এই দুর্গামেলায় এসেছেন, তেমনী তার পিতাও তার দাদার হাত ধরে এই মেলায় আসতেন। তিনি বলেন প্রাচিনকাল থেকে ফুলবাড়ীতে রাজা-বাদশাদের বসবাস ছিল, তারায় এই দুর্গামেলাটি সৃষ্টি করেছে, সেই সময় থেকে ফুলবাড়ীতে দুর্গা পুজা শেষে এই দুর্গামেলা অনুষ্ঠিত হয়ে আসচ্ছে। একই কথা বলেন ফুলবাড়ী পুজা উৎযাপন কমিটির আহবায়ক অধ্যাপক (অব) চিত্ত রঞ্জন দাস।

মোঃ মেহেদী হাছান উজ্জল

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com