বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ০১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ ::
বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় চন্দন নামের একজন আটক

ফিরে আসার চূড়ান্ত লড়াইয়ে নাসির

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ ডিসেম্বর, ২০১৮
  • ৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক :

গত মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পর থেকেই জাতীয় দলের বাইরে নাসির হোসেন। হাঁটুর ইনজুরির কারণেই মাঠের বাইরে তিনি। এরপর হাঁটুতে অস্ত্রোপর আর দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে এখন মাঠে ফিরতে মরিয়া বাংলাদেশ দলের ‘মিস্টার ফিনিশার’খ্যাত এই ক্রিকেটার। আগামী বিপিএলের শুরু থেকেই মাঠে ফেরার আগ্রহের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন এই তারকা খেলোয়াড়।

এক সময় নাসির হোসেনকে ভাবা হতো বাংলাদেশ দলের সবচেয়ে সম্ভাবনাময় ক্রিকেটারদের একজন হিসেবে। ক্যারিয়ারের শুরুর দিকে দুরুহ অবস্থা থেকে ঠাণ্ডা মাথায় ম্যাচ জেতানোর বেশকিছু নজির স্থাপন করেন রংপুর থেকে উঠে আসা এই ক্রিকেটার। ওয়ানডে আর টি-টোয়েন্টিতে ফিনিশিং স্টেজে তাঁর কিছু পারফর্ম্যান্স দেখে ক্রিকেটপ্রেমীদের কেউ কেউ তাঁকে ‘বাংলাদেশের বেভান’ বা ‘বাংলাদেশের ধোনি’ নামে ডাকতে থাকেন। ব্যাটিংয়ের পাশাপাশি আঁটসাঁট অফস্পিন বোলিং করে দলকে নিয়মিত ব্রেক থ্রু এনে দিতেন নাসির। অনেক সময় দলের বোলিং আক্রমণের সূচনা করতেও দেখা গেছে নাসিরকে। আর প্রকৃতিগত ভাবেই পাওয়া অ্যাথলেটিক শারীরিক দক্ষতায় ফিল্ডিং করতেন দুর্দান্ত।

কিন্তু ইনজুরি আর জাতীয় দলে সুযোগ পাওয়া তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্সের কারণে দলে ফিরে আসাটা কঠিন হয়ে গেছে নাসিরের জন্য। এই প্রসঙ্গে নাসির বলেন, ‘দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থেকে একটু পিছিয়ে গেছি, আট-নয় মাস ধরে খেলতে পারছি না। তবে এক মাস আগে থেকে ব্যাটিং প্র্যাকটিস শুরু করেছি। ম্যাচ খেলার সুযোগ পেলেই আমার আত্মবিশ্বাস বাড়বে।’

শৃঙ্খলাজনিত কারণেও বারবার নেতিবাচক শিরোনাম হয়েছেন নাসির। সব প্রতিবন্ধকতা মেনে নিয়ে বিপিএলকেই পাখির চোখ করেছেন নাসির। সিলেট সিক্সার্সের হয়ে শুরু থেকেই মাঠে থাকার জন্য ফিটনেসের উপর জোর দিয়েছেন তিনি। ইনজুরিকে নিজের ক্যারিয়ার আর শৃঙ্খলার জন্য আশীর্বাদ মানছেন তিনি। নাসির বলেন, ‘সবাই বলত নিজের দিকে খেয়াল রাখতে। দলের বাইরে গিয়ে এখন সেই কথার গুরুত্ব বুঝতে পারছি। আমি বিশ্বাস করি ভালো পারফর্ম করলে আবার ফিরে আসব বাংলাদেশ দলে।’ ফেরার লড়াইটা কঠিন হলেও এক পরিবর্তিত নাসিরকে দেখবে বাংলাদেশ ক্রিকেট, এমনটাই বলেছেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451