শনিবার, ২০ জুলাই ২০১৯, ০৬:৪৩ পূর্বাহ্ন

পাকিস্তান আজ হারলে বাড়বে বাংলাদেশের সম্ভাবনা

স্পোর্টস ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ১৬ বার পড়া হয়েছে

সেমিফাইনালে খেলার সম্ভাবনার সারিতে একই অবস্থানে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা। তিন দলকে সামনের তিনটি ম্যাচ জিততে হবে। তবে শুধু জিতলেই হবে না, অন্যের জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে।

গতকাল মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের পরাজয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা। সেমিফাইনালের দৌড়ে যে এখনো আছে ওই তিন দল!

এই যখন সমীকরণ, তখন আজ বুধবার নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এজবাস্টনের ওই ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে নিউজিল্যান্ড। একটিও ম্যাচ না হারা নিউজিল্যান্ডের অবস্থান বেশ শক্ত।

ওই ম্যাচের দিকে দৃষ্টি থাকবে বাংলাদেশেরও। পয়েন্ট তালিকার যে অবস্থা, সেখানে বাংলাদেশ চাইবে আজ পাকিস্তান হেরে যাক। এতে দুর্বল হয়ে পড়বে পাকিস্তানের অবস্থান।

পয়েন্ট তালিকায় পাকিস্তানের অবস্থান এখন সপ্তম। এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে পাকিস্তান পেয়েছে ৫ পয়েন্ট। আজকের ম্যাচে জয় পেলে পাকিস্তানের পয়েন্ট হবে সাত ম্যাচে ৭। পাকিস্তানের তখন পাঁচ নম্বরে উঠে আসার সম্ভাবনা আছে। আজ যদি পাকিস্তান হেরে যায়, তবে অক্ষুণ্ণ থেকে যাচ্ছে বাংলাদেশের পঞ্চম স্থানের অবস্থান। আর দুর্বল হয়ে যাবে পাকিস্তানের সেমিতে খেলার সম্ভাবনা।

চতুর্থ অবস্থানে থাকা ইংল্যান্ডের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে আছে বাংলাদেশ। পয়েন্ট তালিকায় শীর্ষ চারটি দল সেমিফাইনাল খেলবে।

পাকিস্তানের সামনের দুটি ম্যাচের একটি আফগানিস্তান ও অন্যটি বাংলাদেশের সঙ্গে। আফগানিস্তান এখন পর্যন্ত একটি ম্যাচও জেতেনি। কাগজে-কলমে ওই ম্যাচটিতে এগিয়ে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর পাকিস্তানের শক্ত প্রতিদ্বন্দ্বী বলতে থাকছে বাংলাদেশ। আগামী ৫ জুলাই ওই ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের ম্যাচ আগামী ২ জুলাই, ভারতের বিপক্ষে। সেমিতে খেলার সম্ভাবনা এখনো টিকিয়ে রেখেছেন মাশরাফিরা। এ জন্য অবশ্যই ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জয় পেতে হবে বাংলাদেশকে। তবে অন্য দলগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে।

অন্য দলগুলোর দিকে তাকিয়ে থাকা বলতে আপাতত বাংলাদেশের এক ধাপ এগিয়ে থাকা ইংল্যান্ড ও  ঠিক এক ও দুই ধাপ নিচে থাকা শ্রীলঙ্কা ও পাকিস্তানের কথাই আসলে বলা হচ্ছে। মনেপ্রাণে বাংলাদেশ এখন চাইবে ওই তিনটি দল পয়েন্ট হারাক।

ছয় পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান ষষ্ঠ। শ্রীলঙ্কার আগামী ম্যাচ দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিরুদ্ধে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451