এখন সময় :
,

পল্লীকবি জসীম উদদীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

অনলাইন ডেস্কঃ 

ফরিদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে পল্লীকবি জসীম উদদীনের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে পল্লীকবির কবরে প্রশাসন, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

জেলা প্রশাসন, জসীম ফাউন্ডেশন, সরকারি ইয়াছিন কলেজের বাংলা বিভাগ, সাহিত্য পরিষদ, মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এতে অংশ নেয়। সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনের পক্ষ থেকেও কবির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে কবির বাড়ির আঙিনায় জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে শরিক হন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, কবিপুত্র ড. জামাল আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অধ্যাপক রেজভী জামান প্রমুখ।

১৯৭৬ সালের আজকের দিনে ঢাকায় ইন্তেকাল করেন জসীম উদদীন। পরে তাঁকে গোবিন্দপুরে পৈত্রিক বাড়িতে তাঁর প্রিয় ডালিম গাছের তলায় দাফন করা হয়।

বাংলা সাহিত্যে পল্লীর রূপ, রস, মর্ম গভীর মমতা ও দক্ষতায় তুলে ধরেন কবি জসীমউদদীন। তাঁর রচিত সোজনবাদিয়ার ঘাট, নকশীকাঁথার মাঠ, বেদের মেয়ে, কবর, নিমন্ত্রণ, আসমানীসহ অসংখ্য কালজয়ী কবিতা বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com