সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৩:৪১ অপরাহ্ন

নওগাঁ শহরে ৫তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৪৩ বার পড়া হয়েছে

অনলাইন রিপোর্ট:

নওগাঁ শহরে একটি পাঁচতলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আজ সোমবার দুপুর ২টার দিকে শহরের আটাপট্টি এলাকার ওই ভবনে আগুন লাগে। প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে কোনো প্রাণহানি ঘটেনি। তবে পুড়ে গেছে ভবনে রাখা প্লাস্টিকের গুদাম।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, শহরের আটাপট্টি এলাকায় পাঁচতলা ওই ভবনটির মালিকের নাম মজনু কাওসার। তিনি আরএফএল কোম্পানির স্থানীয় পরিবেশক। ভবনের দ্বিতীয় ও তৃতীয়তলা তিনি বিভিন্ন প্লাস্টিক সামগ্রীর গুদাম হিসেবে ব্যবহার করতেন। পঞ্চম তলায় মজনু পরিবার নিয়ে বসবাস করতেন।

 

দুপুর ২টার দিকে ভবনের পঞ্চম তলাতে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর পরই ভবনের বাসিন্দারা নিরাপদে বের আসতে সক্ষম হন। তবে ভবনে থাকা মালামাল পুড়ে যায়। আগুন লাগার পর পরই খবর পেয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে নেভাতে গিয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী ফারহান আলী অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

 

ভবনমালিক মজনু কাওসার জানান, আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কেও তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (ডিএডি) এ কে এম মোরশেদ জানান, ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টার পর এই আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো প্রাণহানি হয়নি। মালামালের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আগুন লাগার খবর পেয়ে নওগাঁ সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল (জন) ও অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451