এখন সময় :
,

দলীয় সিদ্ধান্তে কাল শপথ নিচ্ছেন মোকাব্বির খান

অনলাইন ডেস্ক:

সুলতান মোহাম্মদ মনসুরের পর সংসদ সদস্য (এমপি) হিসেবে এবার শপথ নিতে যাচ্ছেন গণফোরামের মোকাব্বির খান (সিলেট-২)। আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনে তিনি শপথ নেবেন।

শপথের আয়োজন করতে আজ সোমবার স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দেন মোকাব্বির। বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে গণফোরাম কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) আফসারি আমিন আহমেদ সংসদে চিঠিটি নিয়ে যান। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে নির্বাচিত এমপি বলেন, ‘আমি ও আমার দল এপ্রিল ২ অথবা ৩ তারিখে শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ইউএনবির সঙ্গে আলাপকালে মোকাব্বির জানান, দলের সভাপতিমণ্ডলীর সদস্যদের সিদ্ধান্তে তিনি চিঠি পাঠিয়েছেন। তিনি বলেন, ‘দলের নেতা ও এর প্রেসিডেন্ট ড. কামাল হোসেন বিষয়টি সম্পর্কে অবগত আছেন।’

এক প্রশ্নের জবাবে মোকাব্বির জানান, শপথ নিতে ড. কামাল হোসেন তাঁকে ‘সবুজ সংকেত’ দিয়েছেন। তিনি আরো বলেন, ‘পাশাপাশি আমার সংসদীয় আসনের জনগণও আমাকে শপথ নেওয়ার অনুরোধ জানিয়েছে।’

এর আগে গত ৭ মার্চ এমপি সুলতান মোহাম্মাদ মনসুর (মৌলভীবাজার-২) একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেন। শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরই মনসুরকে বহিষ্কার করে গণফোরাম।

তারও আগে ঐতিহাসিক ৭ মার্চ শপথ আয়োজনের অনুরোধ জানিয়ে ৩ মার্চ পৃথকভাবে স্পিকারের কাছে চিঠি পাঠান গণফোরামের দুই সংসদ সদস্য। তবে ওইদিন শপথ নেননি মোকাব্বির খান।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্লাটফর্মে বিএনপির নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন গণফোরামের মনসুর। অন্যদিকে মোকাব্বির খান সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

বিএনপি ও গণফোরামসহ আরো কয়েকটি দল জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে বিএনপি ছয়টি আসনে এবং গণফোরাম দুটি আসনে বিজয়ী হয়।

তবে ‘ব্যাপক ভোট ডাকাতির’ অভিযোগ এনে জোট নির্বাচনের ফলাফল বর্জন করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসছে।

ঐক্যফ্রন্টের আট এমপির অংশগ্রহণ ছাড়াই গত ৩০ জানুয়ারি নতুন সংসদের প্রথম অধিবেশন শুরু হয়।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com