এখন সময় :
,

তরুণ সমাজকে মাদক নির্মূলে দায়িত্ব গ্রহণের আহ্বান স্পিকারের

অনলাইন ডেস্কঃ 

সমাজ থেকে মাদক নির্মূলের দায়িত্ব গ্রহণের জন্য তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি। তিনি বলেছেন, তরুণ সমাজ দেশ গড়ার কারিগর। তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব। মাদকের আগ্রাসনের বিরুদ্ধে তারাই রুখে দাঁড়াতে পারে।

আজ মঙ্গলবার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত পীরগঞ্জ পৌরসভা ও উপজেলার ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী অভিযানের উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন প্রমূখ।

এ সময় স্পিকার মাদকবিরোধী হিসেবে নিজেদের প্রতিজ্ঞাবদ্ধ করতে শিক্ষার্থীদের অনুরোধ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সকল দিক থেকে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্য পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে হবে। তাই প্রধানমন্ত্রী সারাদেশে মাদকবিরোধী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন। তিনি তরুণদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন।

স্পিকার বলেন, মাদকবিরোধী অভিযান একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। মাদক শারীরিক ও মানসিক দু’ভাবেই ক্ষতি করে থাকে। মাদকবিরোধী প্রচারণা সকলের মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত আলোচনাসভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক- শক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় পীরগঞ্জ পৌরসভাসহ ও ১৫টি ইউনিয়নে একযোগে ২০০ জন করে মোট ৩ হাজার ২০০ জন শিক্ষার্থী মাদকবিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করেন। পরে স্পিকার সেখানে বইপড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com