বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ ::
বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় চন্দন নামের একজন আটক

জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্কঃ

আবারও জাতীয় পার্টিতে কো-চেয়ারম্যান পদে জিএম কাদেরকে পুনর্বহাল করলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।   আজ বৃহস্পতিবার রাতে চেয়ারম্যানের স্বাক্ষর করা চিঠিতে এই সাংগঠনিক নির্দেশ জারি করা হয়।

দলকে সংগঠিত করতে না পারার ‘অপরাধ’ এবং জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে মতবিরোধের কারণ দেখিয়ে গত ২২ মার্চ মধ্যরাতে জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়েছিলেন এরশাদ। পরের দিন তাকে বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও সরিয়ে দেন।

উপনেতা পদে বসান স্ত্রী রওশন এরশাদকে।জিএম কাদেরকে পদ ফিরিয়ে দিতে গত কিছুদিন ধরেই জাপায় অস্থিরতা চলছে। গত বুধবার প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করে দলটির একাংশ। তবে এর আগের দিনই ভাবী রওশনের সঙ্গে এক মঞ্চে বক্তৃতা করেন দেবর জিএম কাদের।

তারা দু’জনেই দাবি করেন জাপায় বিভেদ নেই। দেবর-ভাবী সম্পর্কোন্নয়নের খবরের মধ্যেই পদ ফিরে পেলেন জিএম কাদের। দলের পদ ফিরে পেলেও উপনেতার পদে রওশন এরশাদই থাকছেন।রাতে ‘সাংগঠনিক নির্দেশ’ নামে জারি করা এরশাদের চিঠিতে বলা হয়, দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারার ক্ষমতা বলে জিএম কাদেরকে পুনর্বহাল করা হয়েছে।

এ ধারার ক্ষমতা প্রয়োগ করেই জিএম কাদেরকে পদচ্যুত করেছিলেন এরশাদ।২০১৬ সালের ১৭ জানুয়ারি জিএম কাদেরকে কো-চেয়ারম্যান নিয়োগ করলে বিদ্রোহী হন রওশন এরশাদ। এরশাদকে অব্যহতি দিয়ে রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছিলেন জিএম কাদের বিরোধীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451