এখন সময় :
,

জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল

অনলাইন ডেস্কঃ

আবারও জাতীয় পার্টিতে কো-চেয়ারম্যান পদে জিএম কাদেরকে পুনর্বহাল করলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।   আজ বৃহস্পতিবার রাতে চেয়ারম্যানের স্বাক্ষর করা চিঠিতে এই সাংগঠনিক নির্দেশ জারি করা হয়।

দলকে সংগঠিত করতে না পারার ‘অপরাধ’ এবং জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে মতবিরোধের কারণ দেখিয়ে গত ২২ মার্চ মধ্যরাতে জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়েছিলেন এরশাদ। পরের দিন তাকে বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও সরিয়ে দেন।

উপনেতা পদে বসান স্ত্রী রওশন এরশাদকে।জিএম কাদেরকে পদ ফিরিয়ে দিতে গত কিছুদিন ধরেই জাপায় অস্থিরতা চলছে। গত বুধবার প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করে দলটির একাংশ। তবে এর আগের দিনই ভাবী রওশনের সঙ্গে এক মঞ্চে বক্তৃতা করেন দেবর জিএম কাদের।

তারা দু’জনেই দাবি করেন জাপায় বিভেদ নেই। দেবর-ভাবী সম্পর্কোন্নয়নের খবরের মধ্যেই পদ ফিরে পেলেন জিএম কাদের। দলের পদ ফিরে পেলেও উপনেতার পদে রওশন এরশাদই থাকছেন।রাতে ‘সাংগঠনিক নির্দেশ’ নামে জারি করা এরশাদের চিঠিতে বলা হয়, দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারার ক্ষমতা বলে জিএম কাদেরকে পুনর্বহাল করা হয়েছে।

এ ধারার ক্ষমতা প্রয়োগ করেই জিএম কাদেরকে পদচ্যুত করেছিলেন এরশাদ।২০১৬ সালের ১৭ জানুয়ারি জিএম কাদেরকে কো-চেয়ারম্যান নিয়োগ করলে বিদ্রোহী হন রওশন এরশাদ। এরশাদকে অব্যহতি দিয়ে রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছিলেন জিএম কাদের বিরোধীরা।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com