এখন সময় :
,

চুড়িহাট্টার পর বনানীর অগ্নিকাণ্ডের মতো পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ

ঢাকা: চুড়িহাট্টার পর বনানীর অগ্নিকাণ্ডের মতো পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। একই সঙ্গে কার্যকর ভূমিকা নিতে পারেনি রাজউক ও ফায়ার সার্ভিস। এমনটাই অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় পুড়ে যাওয়া এফ আর টাওয়ারের ঘটনাস্থলে এসে সাংবাদিকদের ব্রিফিং করে মির্জা ফখরুল বলেন, সরকারের অবহেলা আর উদাসীনতার ফলে এতো বড় দুর্ঘটনা ঘটেছে। এগুলো নিয়ন্ত্রণের জন্য সরকারের দায় রয়েছে। সরকার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে।

এসময় রাজউক এবং ফায়ার সার্ভিসের সমালোচনা করে ফখরুল বলেন, এই ঘটনার জন্য রাজউকের উদাসীনতা রয়েছে। কি করে তারা এতো বড় ভবনের অনুমতি দিলো এবং ১৮তলার অনুমতি নিয়ে কিভাবে ২৩তলা করে? আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের যথেষ্ট পরিমাণে জনবল এবং আধুনিক যন্ত্রপাতি নেই অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, ভবনের উপর থেকে লাফ দেওয়ার জন্য নিচে কোনো নেট ব্যবহার করা হয়নি। যার কারণে অনেকের প্রাণহানি হয়েছে। জীবন বাঁচাতে যারা লাফ দিয়েছে তাদের বাঁচানোর জন্য নিচে নেট ব্যবহার করা যেতো। কিন্তু তা করেনি ফায়ার সার্ভিস।

তবে মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রত্যাখ্যান করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, গতকাল একটি সাধারণ মানুষ থেকে শুরু করে সেনা, নৌ-বাহিনী, ফায়ার সার্ভিস, পুলিশ আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করেছে। আমার নিজের ঘটনাস্থলে আসতে একটু দেরি হয়েছে। তবে প্রয়োজনীয় সব সংস্থা দ্রুততম সময়ে এসেছে এবং দায়িত্ব নিয়ে কাজ করেছে। তাই কোনো সংস্থা বা সরকার ব্যর্থ তা বলা যাবে না।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com