এখন সময় :
,

ক্ষমা চাইলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ

অনলাইন ডেস্ক :

ম্যাচ চলাকালে করা বিতর্কিত এক মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে স্বাগতিক ব্যাটসম্যান এন্ডি ফেহলুকওয়ায়োকে উদ্দেশ করে করা আপত্তিকর মন্তব্যের জেরে টুইটারে ক্ষমা চেয়েছেন তিনি। কৃষ্ণাঙ্গ এই অলরাউন্ডারকে নিয়ে করা সরফরাজের কিছু মন্তব্য স্টাম্পে লাগানো মাইক্রোফোনের বদৌলতে সবার কানে চলে আসে।

ডারবানে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৩৭তম ওভার চলাকালে করা সেই মন্তব্যগুলো নিয়ে বর্ণবাদের অভিযোগ আসে। এ সময় উইকেটরক্ষক সরফরাজ বলেন, ‘এই কাল্লু। তোমার মা মাঠের কোথায় বসেছে? আজ সে কী প্রার্থনা করেছে তোমাকে নিয়ে?’ উর্দুতে করা এই মন্তব্যগুলো মাঠে থাকা ফেহলুকওয়ায়ো হয়তো বুঝতে পারেননি। কিন্তু বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা দর্শক ও ক্রিকেট-সংশ্লিষ্টরা বুঝতে পেরে নিন্দা জানাতে থাকেন এমন আপত্তিকর কথাবার্তার।

ঘটনা আঁচ করতে পেরে উপর্যুপরি টুইটে সবার কাছে ক্ষমা চেয়েছেন সরফরাজ। নিজের অফিশিয়াল অ্যাকাউন্টে লিখেছেন, ‘সেদিনের ম্যাচে আমার মন্তব্যে যে যেখানে আহত হয়ে থাকুক, আমি সবার কাছে ক্ষমা চাইছি। হতাশা থেকেই আমি আমার মন্তব্যগুলো করেছিলাম। নির্দিষ্ট কাউকে আঘাত করার জন্য নয়।’

ঘটনার জেরে আইসিসি এখনো আনুষ্ঠানিকভাবে সরফরাজের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ আনেনি। তবে দক্ষিণ আফ্রিকা দলের টিম ম্যানেজার জানিয়েছেন, ম্যাচ অফিশিয়ালদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে বিষয়টিতে। ঘটনার বিস্তারিত তদন্ত করে আইসিসি পরবর্তী প্রতিক্রিয়া জানাবে।

এদিকে এ ঘটনার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছে। বিবৃতিতে দলের অধিনায়কের এহেন আচরণ বা বর্ণবাদী কোনো কিছু বোর্ড অনুমোদন করে না বলে জানিয়েছে পিসিবি।

Share Button
নোটিশ :   বাংলার প্রতিদিন ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক এস এম আলী আজম,

আইন উপদেষ্টা ॥ অ্যাডভোকেট মোঃজাকির হোসেন লিংকন ,

ঠিকানাঃ বাড়ী নং-৭ , রোড নং- ১, ব্লক -বি, সেকশন -১০, মিরপুর -ঢাকা- ১২১৬

মোবাইল০১৬৩১-০০৭৭৬০, ০১৭০৩১৩২৭৭৭, Email :  banglarprotidin@gmail.com ,banglarprotidinnews@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন সম্পূর্ন । 

Desing & Developed BY PopularITLtd.Com , Server Managed BY PopularServer.Com