বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ০১:৩০ অপরাহ্ন

উন্নয়নের কথা বলে জনগণের সাথে প্রতারণা করছে সরকার : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ১৯ জুন, ২০১৯
  • ১৯ বার পড়া হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি :

বর্তমান সরকার ইচ্ছাকৃতভাবে বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ বন্দুক, পিস্তল ও রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় বসে আছে। তাই যারা অন্যায়ভাবে জনগণের বিরুদ্ধে বন্দুক ব্যবহার করে জনগণের ন্যায়সঙ্গত দাবিকে উপেক্ষা করে। তাই তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আজ বুধবার দুপুরে তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় পিপলস্ কিন্ডার গার্ডেন সংলগ্ন মাঠে উপজেলা বিএনপি আয়োজিত কর্মী সন্মেলনে এসব কথা বলেন।

বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি সভাপতি রাজিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে জেলা, উপজেলা, থানা ও ইউনিয়ন বিএনপি ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের সমালোচনা করে তিনি আরো বলেন, এই নির্বাচন কমিশনের মাজা ভাঙা, যার কোনো নিজস্ব ক্ষমতা নেই। তাই সাহসী লোক দিয়ে কমিশন তৈরি করে দ্রুত নির্বাচন চায় বিএনপি।

ফখরুল আরো বলেন, আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলেই এখন দেশ চালাচ্ছে পুলিশই। তাদের আর জনগণকে তোয়াক্কা না করে, জনগণের প্রয়োজনকে উপেক্ষা করে আওয়ামী লীগ এখন শুধু পুলিশ ও বন্দুক পিস্তল নিয়ে রয়েছে। ক্ষমতায় আসার পর থেকে শুধু কৌশল পরিবর্তন করে বাকশালের ভিন্ন প্রতিষ্ঠা করে একনায়কতন্ত্র চালাচ্ছে।

এই সরকার জনগণকে ভয় পায়, বিএনপিকে ভয় পায়। তাই আদালতের রায় কি হবে, কে জামিন পাবে কে পাবে না তার সব কিছুই এখন নিয়ন্ত্রণ হয় মন্ত্রণালয় থেকে। তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনাবিচারে অন্যায়ভাবে কারাগারে আটক করে রেখেছে সরকার।

তিনি বলেন, সরকার শুধু উন্নয়নের কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছে। এবার যে বাজেট তৈরি করা হয়েছে তা শুধু মন্ত্রণালয়ের উপদেষ্টা, মন্ত্রী ও লুটেদের জন্য। হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে উপদেষ্টা, মন্ত্রীরা তা পরিশোধ করেন না। সাধারণ মানুষের জীবন মানের প্রতি এই সরকারের কোনো নজর নেই। এই বাজেটে গরিবরা আরো গরিব আর উচ্চবিত্তরা আরো ধনী হচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপি সেই রাজনৈতিক দল, যে দল সকল বিপর্যয়ের মধ্যেও উঠে দাঁড়িয়েছে ফিনিক্স পাখির মতো। বিএনপি মাথা নিচু করে থাকার দল নয়। অস্তিত্ব রক্ষা করার জন্য লড়াই সংগ্রাম করার দল। এ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। তাই দ্রুত পার্লামেন্ট ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন চায় বিএনপি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল আরো বলেন, দেশে যে সংকট চলছে তা থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো সংগঠনকে শক্তিশালী করা। তাই মামলা, হামলা কে ভয় না করে দ্বিধা বিভেদ ভুলে  সকলকে এক হয়ে কাজ করতে হবে। সেই সাথে আন্দোলনের মাধ্যমে জুলুমবাজ সরকারকে বাধ্য করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিকে ছিনিয়ে এনে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য সকলকে প্রস্তুত থাকার আহ্বান জানান ফখরুল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451