শনিবার, ২০ জুলাই ২০১৯, ০৭:০৪ পূর্বাহ্ন

আগুন নেভাতে গিয়ে চীনে ৩০ দমকলকর্মীর মৃত্যু

বাংলার প্রতিদিন ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ১৩ বার পড়া হয়েছে
চীনে আগুন নেভাতে গিয়ে ৩০ দমকলকর্মীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:

চীনের সিচুয়ান প্রদেশের একটি পাহাড়ি অঞ্চলের এক বনে লাগা আগুন নেভাতে গিয়ে ৩০ দমকলকর্মীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির জরুরি মন্ত্রণালয়।

সোমবার প্রকাশিত একটি প্রতিবেদনে চায়না সেন্ট্রাল টেলিভিশনে প্রচারিত খবরের বরাত দিয়ে একথা জানায় স্থানীয় গণমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট।

গণমাধ্যমটি জানায়, রোববার প্রদেশটির মুলি কাউন্টির পাহাড়ি অঞ্চল লিয়াংশানের বনটিতে লাগা আগুন নেভাতে গিয়ে নিখোঁজ হন এসব দমকলকর্মী। বাতাসের গতিপথ হঠাৎ পালটে যাওয়ায় তাদের একের সঙ্গে অপরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

গণমাধ্যমটি আরও জানায়, সোমবার সন্ধ্যা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি তবে নিয়ন্ত্রণের চেষ্টা অব্যাহত আছে। আগুন থেকে উদ্ধার করে এ পর্যন্ত প্রায় ৬৯০ জনকে নিরাপদে অন্য জায়গায় সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, পাহাড়ি অঞ্চলটিতে ভূমি থেকে প্রায় তিন হাজার ৮০০ মিটার উঁচুতে আগুন নেভানোর চেষ্টা করছিল দমকলকর্মীরা। এখানকার পরিবহন ও যোগাযোগ ব্যবস্থা মোটেও ভালো না।

আরও বলা হয়, ইতোমধ্যে এই এলাকায় সেনাবাহিনীর দুটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। পিপল’স লিবারেশন আর্মি ডেইলির উইচ্যাট অ্যাকাউন্টে বলা হয়েছে যে উদ্ধারকর্মীরা দুজন জীবিতের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন।

গণমাধ্যমটির মতে, সম্প্রতি চীনের বনে আগুন লাগার ঘটনা বেড়েছে। এর আগে শনিবার বেইজিংয়ের উত্তরপূর্বাঞ্চলের মিয়ুন ডিস্ট্রিক্ট এবং শানসি প্রদেশে আগুন লাগার ঘটনা ঘটে। কিন্তু এই দুটি ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451